Subscribe:

Ads 468x60px

Contributors

Tuesday 7 May 2013

Mega Post : Transfer file in current speed

প্রথমেই বলি এই লেখাটি অন্য কোন ব্লগে বা FB Page/Group এ কপি পেস্ট করলে অবশ্যই আমাদের ব্লগের Link দিবেন।  অনেক সময় ব্যয় করে কষ্টে মৌলিকভাবে লেখা হয়েছে পোস্টটি।  আশা করি যথাযথ মুল্যায়ন পাব ।

Change language : English

Say bye to Bluetooth. ব্যাবহার করুন WiFi File Transfer।  বড় বড় সাইজের ফাইল এক Android  থেকে আরেক Android এ শেয়ার করুন কয়েক সেকেন্ডে।  Upto ১ mbps speed এ সেন্ড করুন Large files ।

Step by Step দিক নির্দেশনা :

★ প্রথমে যিনি রিসিভ করবেন তাকে Hotspot চালু করতে হবে।  Setting>Tether & Hotspot>Turn on Hotspot,  এভাবে Hotspot চালু করুন।  এর আগে configure Hotspot setting এ গিয়ে security Open সিলেক্ট করুন। নিচের Screenshot দেখুন । (password security ও use করতে পারেন )

★এরপর যিনি পাঠাবেন তাকে Wifi on করে ঐ Hotspot এ কানেক্ট করতর হবে। তারপর তাকে Wifi File transfer(click to download) নামের একটি App চালু করে Start button এ ক্লিক করতে হবে। এখানে একটি url পাবেন।  দেখতে অনেকটা এরকম 123.456.78.90:1234 ।

★ সবশেষে যিনি ফাইল গ্রহন করবেন তাকে UC Browser open করতে হবে এবং ঐ url টি Enter Url box এ লিখতে হবে।  তারপর Enter করুন এবং আপনি Sender এর SD CARD আপনার ফোনে দেখতে পাবেন । কোন ফাইল নিতে Download button এ ক্লিক করুন আর Speed দেখুন।

NOTE: এই কাজের সময় Data Connection এবং Bluetooth off রাখবেন।  টাকা কাটার কোন ভয় নাই।

★ পোস্ট অনেক কষ্ট করে লেখলাম।  উপকারে আসলে আমাদের FB Page এ লাইক দিয়েন।  Android Armv6 - Enjoy your phone perfectly.

★ কোন সাহায্য দরকার? নিচে কমেন্ট করুন।






0 comments:

Post a Comment